Android Apps VS Freelancing টাকা আয়ের জন্য কোনটি ভালো

আমি বলব না আপনি Android Apps দিয়ে টাকা আয় করতে পারবেন না, বিষয়টা এমনটা কিন্তু নয়। আপনি অ্যান্ড্রয়েড এপস দিয়ে টাকা আয় করতে চাইলে সামান্য কিছু আয় করতে পারবেন। যা আপনার সময়ের মূল্যের থেকে অনেক কম।

বর্তমানে শর্টকাটের এই পৃথিবীতে সবাই চায় খুব সহজে আয় করতে। এটা শুধু আপনার জন্য যেমন সত্য তেমনি আমার জন্য সত্য। তবে আমার সাথে আপনি একমত হবেন স্মার্ট কাজের জন্য।

আপনি যদি প্রফেশনাল ভাবে অনলাইনে আপনার ক্যারিয়ার দাঁড় করাতে চান তাহলে ফ্রিল্যান্সিয় হবে উপযুক্ত সিদ্ধান্ত।

Android Apps দিয়ে টাকা ইনকাম

Apps দিয়ে অর্থ ইনকাম করার জন্য একটি Android মোবাইল ফোন থাকলেই যথেষ্ট। একটি দিকে খেয়াল রাখতে হবে আপনার ব্যবহৃত মোবাইল ফোনটি যেন নিদিষ্ট মানের হয়। নিদিষ্ট মানের বলতে আমি বোঝাতে চাচ্ছি মোবাইলে ইন্টারনেট ব্যবহাররে গতি, প্রসেসর, ইত্যাদি।

অবশ্যই আপনার ব্যবহৃত ইন্টারনেট গতি যেন ভালো হয়। ভালো গতি সম্পূর্ণ ইন্টারনেট ব্যবহার করে কাজ করা সহজ হবে।

আমি নিচে বেশি কয়েকটি অ্যাপ নিয়ে বিস্তারিত বলার চেষ্টা করব, আশা করছি আপনার ভালো লাগবে।

Slidejoy Advertise Android Apps

slidejoy Money Making mobile apps

Slidejoy Apps আপনার মোবাইলের লকস্ক্রিন গুলোর জন্য অর্থ প্রদান করে থাকে। বিষয়টা একটু সহজ ভাবে বুঝানো যাক, যখন আপনার মোবাইল স্ক্রিন বন্ধ থাকবে তখন সেই স্ক্রিনে বিজ্ঞাপন থাকবে।

এবার আপনি যখন সেই বন্ধ স্ক্রিন ওপেন করবেন তখন একটি বিজ্ঞাপন দেখতে পাবেন। এই যে আপনি বিজ্ঞাপন দেখলেন তার জন্য Slidejoy অ্যান্ড্রয়েড এপস আপনাকে পেমেন্ট করবে।

এ ক্ষেত্রে কিছু ধরাবাঁধা নিয়ম আছে যেমন আপনি প্রতি বার লকস্ক্রিন ওপেন করলেই যে আয় করতে পারবেন তা কিন্তু নয়। প্রতি দিন দুই থেকে তিন বারের মত আয় করতে পারবেন এর বেশি নয়।

প্রতিটি এড দেখার জন্য আপনি সব্বোচ্চ ১০ সেন্ট থেকে ১২ সেন্টের মত পেতে পারেন। এর থেকে বেশি পাওয়া যায় না। হ্যাঁ মাঝে মাঝে কিছু বিজ্ঞাপন আসে যেখানে একটু বেশি অর্থ দিয়ে থাকে।

Slidejoy থেকে ক্যাশ আউট করার জন্য PayPal ব্যবহার করতে হবে। এই মোবাইল অ্যাপের গুগল রিভিউ ৪.৩ উপর। এবং দিন দিন এই এপসের রিভিও বৃদ্ধি পাচ্ছে।

২০২১ সালের ফ্রিল্যান্সিং কাজ

Bookscouter Apps

bookscounter money making mobile apps

আপনার বাসায় এমন অনেক বই আছে যা আপনি পড়েন না। আপনি এই সকল বই Bookscouter Apps মাধ্যমে বিক্রয় করতে পারেন। যদিও আমাদের বাংলাদেশে এই অ্যাপটি তত বেশি জনপ্রিয় নয় কিন্তু ইউরোপ মহাদেশে এর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

শুধু বই বিক্রয় করতে পারবেন তা নয় আপনি এই অ্যাপের মাধ্যমে বই ক্রয় করতে পারবেন।

Bookscouter Apps রিভিউ বিট অনেক ভালো। এর রেটিং রেট সর্বদা 3.8 থেকে 3.9 এর মধ্যে সীমাবদ্ধ থাকে।

এই অ্যাপের দিয়ে আপনি এমন কিছু বই ক্রয় করতে পারবেন যার বর্তমান বাজার মূল্য কয়েক হাজার ডলার। কিন্তু সেই একই বই আপনি ক্রয় করতে পারবেন মাত্র ৫০ থেকে ৬০ ডলার খরচ করে।

আমার কাছে এই অ্যাপের সব থেকে ভালো লাগে এর শিপিং প্রসেস। আপনি বই অর্ডার করলে, পৃথিবীর যে কোন প্রান্ত থেকে রিসিভ করতে পারবেন।

মোবাইল ফোনের মাধ্যমে আয় করার উপায়

Userfeel Mobile Apps

userfeel money making mobile apps

ধরুন আমি একটি মোবাইল অ্যাপ ডিজািইন করলাম। যা আমার কাছে খুবেই ব্যবহার উপযোগী কিন্তু সেই একই অ্যাপ আপনার ভালো না লাগতে পারে।

আমার অ্যাপটি কতটা গ্রাহকের ব্যবহার উপযোগি তা বোঝার জন্য আমি কিছু কাস্টমারকে দিয়ে রিভিউ করে নিলাম। মনে করেন আপনি অ্যাপটি দেখলেন এবং আমাকে বললেন কোথায় কোথায় সমস্যা আছে। আমি আপনার সাজেশন অনুযায়ি কিছু পরির্বতন করলাম।

এই যে, আপনি আমার অ্যাপ টি রিভিউ করে আমাকে সাজেস্ট করলেন এর জন্য আমি আপনাকে পেমেন্ট করব।

Userfeel ঠিক একই কাজটি করে থাকে। এখানে ওয়েবসাইটের ওনার এবং রিভিউ কারীদের সাথে যোগাযোগের কাজ টি করে থাকে। অবশ্য পেমেন্ট ক্লাইনটের কাছ থেকে পেমেন্ট গ্রহন করে রিভিউ কারীদের কাছে পৌচ্ছে দেওয়ার কাজটি করে থাকে Userfeel Mobile Apps।

এক্ষেত্রে আপনাকে জানতে হবে কিভাবে স্ক্রিন ভিডিও রেকর্ড করতে হয়। স্ক্রিন ভিডিও রেকর্ড করার সাথে সাথে ভিডিও করতে হবে। ১০ থেকে ২০ মিনিট একটি ওয়েবসাইট রিভিউ করার জন্য ১০ ডলার পাবেন।

এড এবং ভিডিও দেখে টাকা আয় করার উপায়

Musely Apps

musely mobile money making apps

Musely Android Apps এক ধরনের সোস্যাল মিডিয়া রিলেটেড অ্যাপ। এই এপসে শুধু স্ক্রিন কেয়ার পণ্য নিয়ে আলোচনা করা হয়।

ধরলাম আপনি একজন ভালো মানের বিউটিশিয়ান। খুব ভালো অভিজ্ঞতা আছে আপনার স্ক্রিন কেয়ারের উপর। এবার আপনি Musely Apps একটি স্টোর ওপেন করুন। যার মাধ্যমে আপনি আপনার পছন্দের পণ্য গুলো বিক্রয় করবেন।

মূলত আপনি একজন influencer হয়ে কাজ করবেন। আপনার স্টোর থেকে বিক্রয়কৃত পণ্যের ২০% কমিশন পাবেন। অ্যাপটি আইটিউনস (5 এর মধ্যে 4.7) এবং গুগল প্লে (5 এর মধ্যে 4.2 তারা) উভয়কেই উচ্চ রেট দেওয়া হয়েছে।

ব্লগিং করে আয় করার উপায়

Android Apps VS Freelancing

এখন আসা যাক মুল আলোচনা Android Apps VS Freelancing নিয়ে। আপনি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে কত টাকা আয় করতে পারবেন? অতিরিক্তি মাসে ৪০ থেকে ৫০ ডলার এর বেশি কিন্তু। আবার বাংলাদেশের মত দেশে বসবাস করে সেটাও অসম্ভব।

আবার অনেক অ্যাপ আছে যা একটি নিদিষ্ট সময় পর্যন্ত সাভির্স দেওয়া বন্ধ করে দেয়। আমি বলতে চাচ্ছি অ্যাপের মাধ্যমে ইনকাম করার কথা চিন্তা না করাই ভালো।

আপনি সফল ভাবে অনলাইন থেকে আয় করতে চাইলে ফ্রিল্যান্সিং থেকে ভালো পেশা হতেই পারে না। ফ্রিল্যান্সিং শেখার জন্য Udemy থেকে কোর্স করতে পারেন।

ফ্রি প্রফেশনাল ব্লগিং কোর্স

বিস্তারিত আরও পড়ুর

error: Content is protected !!