লাইক দিয়ে ইনকাম করুন অনলাইন থেকে

Make Money Facebook Post Liking

বিডি লাইক দিয়ে ইনকাম বা কমেন্ট, শেয়ার, ভিডিও দেখা,ইত্যাদি কাজ গুলো একধরনের মাইক্রো ওয়ার্ক। কম্পিউটার বিষয় সামান্য কিছু জ্ঞান থাকলে কাজ গুলো করা সম্ভব। আমি এই লেখায় লাইক, শেয়ার, করে কিভাবে আয় করা যায় সেই বিষয় নিয়ে আলোচনা করব। কিছু ওয়েবসাইটের সাথে পরিচিত হওয়া যাক যারা এই ধরনের কাজ দিয়ে থাকে।

অনেক ফেসবুক গ্রুপ বা পেজ আছে যারা ফেসবুকে প্রডাক্ট বা পোষ্ট লাইকের জন্য অর্থ দিয়ে থাকে। আপনি চাইলে সেই ধরনের কাজ গুলো করতে পারেন। অবশ্য এই ক্ষেত্রে ম্যাটার করে আপনি কোন দেশে বসবাস করেন।

এই ওয়েবসাইটি ভিজিট করতে পারেন লাইক, কমেন্ট কাজ পাওয়ার জন্য:

Literacybase

Earn Money Facebook Like

শুধু অন্য ওয়েবসাইট থেকে বা পোষ্ট থেকে যে লাইক দিয়ে আয় করতে পারবেন তা কিন্তু নয়। আপনি চাইলে নিজের একটি ফেসবুক পেজ তৈরি করে তার মাধ্যমে বিভিন্ন ধরনের ব্যবসা করে আয় করতে পারেন। অথবা আপনার পেজের লাইক সংখ্যা বেশি হলে আপনি ফেসবুক পেজ বিক্রয় করে আয় করতে পারবেন।

লাইক, সাইনআপ, ভিজিট করে আয় করার ওয়েবসাইট

নিচে কত গুলো ছবি দেখতে পাচ্ছেন। এই ছবি গুলোর মত অনেক কাজ এই ওয়েসাইট পাওয়া যাবে। প্রতিটি কাজের জন্য আপনি পাবেন ১০ সেন্ট থেকে শুরু করে সব্বোচ ২ ডলার পর্যন্ত। এবং এই ওয়েবসাইটে সাইন আপ বোনাস পাবেন ১.২০ ডলার।

micro job

Visit Website

Facebook Page Like

Millionformula অন্য আর একটি ওয়েবসাইট। যদিও এই ওয়েবসাইটে আমি কাজ করি নাই। তারপরেও আপনারা ট্রাই করে দেখতে পারেন।
Millionformula ওয়েবসাইটে ভিজিট করুন এবং ফেসবুক পোষ্ট বা পেজ লাইক দিন। তবে প্রথমে আপনাকে তাদের ওয়েবসাইটের সাথে আপনার ‍একাউন্ট লিংক করাতে হবে।

তবে আমি একটি কথা বলতে চাই, আপনি সত্যি যদি অনলাইন থেকে অর্থ আয় করতে চান তাহলে এই সকল কাজের পিছনে না ছুটে কাজ শিখুন। আপনি যত বেশি কাজ শিখবেন তত বেশি অনলাইন থেকে আয় করার এক এক ধাপ করে এগিয়ে যাবেন।
সুতরাং কাজ শিখুন এবং অনলাইনে ক্যারিয়ার গড়ার জন্য নিজেকে তৈরি করুন।

উপরের দেওয়া লিংকে ক্লিক করলে দেখতে পাবেন কিভাবে একাউন্ট করতে হবে এবং ফেসবুক একাউন্ট লিংক করতে হবে।

ব্লগিং করে আয় করার উপায়

২০টি অনলাইন আয়ের সহজ উপায়

লাইক বা কমেন্ট করে কি সত্যি আয় করা সম্ভব

এই বিষয়টি সত্যি যে লাইক, কমেন্ট, শেয়ার, সাইন-আপ করে আয় করা সম্ভব। কিন্তু প্রশ্ন হল কতটুকু সম্ভব এবং দিনে কত টাকা কাজ করা যাবে।

এই প্রশ্নের উত্তর হল আপনি লাইক, কমেন্ট বা শেয়ার করে বাংলা টাকায় অতিরিক্ত ১০০ টাকা পর্যন্ত আয় করতে পারেন। এবং ১০০ টাকা আয় করার জন্য আপনাকে মিনিমাম সময় দিতে হবে ৩ থেকে ৪ ঘন্টা। হ্যাঁ কোন কোন সময় এর থেকে কম সময় লাগে।

Amazon Mturk থেকে বিভিন্ন ধরনের ছোট ছোট কাজ কররে দিনে ৪০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত আয় করা সম্ভব কিন্তু Amazon Mturk বাংলাদেশের কর্মী গ্রহন করে না। প্রথম অবস্থায় কর্মী গ্রহন করলেও এখন করে না।

কারন অনেক মানুষ এত বেশি স্পামিং শুরু করে যে Amazon Mturk বাংলাদেশের কর্মী একাউন্ট গ্রহন করা বন্ধ করে দেয়। সব শেষে বলতে চাই, লাইক, কমেন্ট, শেয়ার করে টাকা আয় করার চিন্তা ভাবনা মাথা থেকে বাদ দিতে পারেন। কারন এই ভাবে টাকা আয় করে অনলাইন থেকে ভালো কিছু করতে পারবেন না।

কিভাবে ফ্রিল্যান্সিং শিখবো

ফ্রিল্যান্সিং কাজ কি? বর্তমানে জনপ্রিয় ফ্রিল্যান্সিং কাজ সমূহ

বিস্তারিত আরও পড়ুর