অনলাইনে থেকে টাকা ইনকাম করার মোবাইল অ্যাপ ২০২১

মোবাইল অ্যাপ থেকে আয় করার বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত ভাবে জানার জন্য নিচের লেখাটি পড়ার অনুরোধ করছি।

আপনার মোবাইল ফোন ব্যবহার করে কিছু এক্সট্রা অর্থ অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। কিন্তু আপনার আয় করা অর্থ কখনোই অনেক বেশি হবে না। আপনি যে অ্যাপের মাধ্যমে আয় করতে চাচ্ছেন তার উপর আয়ের অঙ্ক টা নির্ভর করবে।

যদিও মোবাইল অ্যাপ ব্যবহার করে অনেক টাকা আয় করা সম্ভব নয়। তার পরেও কিছু পকেট মানি আয় করা যেতে পারে।

কোন ধরনের কাজ না জেনেও আপনি মোবাইল থেকে আয় করতে পারবেন। কিন্তু কথা একটাই খুব বেশি আয় করা সম্ভব নয়। অনুমানিক ধারনা করা গেলে তা কখনো ২০ হতে ৫০ ডলারের বেশি নয়। বাকি টা সিদ্ধান্ত নেওয়ার দ্বায়িত্ব আপনার।

আমি কিছু মোবাইল অ্যাপ নিয়ে নিচে আলোচনা করছি যার ব্যবহার করে আপনি প্রতি মাসে কিছু ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে অনলাইনে কাজ করে আয় করুন

মোবাইল অ্যাপ থেকে আয় টেবিল কন্টেন্ট

Google Opinion Rewards

গুগল ৫০ প্লাস সেবা প্রদান করে থাকে অনলাইনের মাধ্যমে। সকল সেবার মান যাচাই করার জন্য গুগলের “গুগল পরামর্শ এওয়ার্ড” সেবা চালু করেছে। এই গুগল সেবা পরামর্শ নেওয়ার মাধ্যমে গুগল তার কাজের মূল্যায়ন যাচাই করে। আপনি চাইলে গুগলের সেবা গুলো মূল্যায়ন করে মোবাইল অ্যাপের মাধ্যমে আয় করতে পারবেন।

Google opinion rewards Mobile Apps

গুগল শুধু তার সেবা যাচাই করার সাথে সাথে অন্য কোন কোম্পানির সেবা রিভিউ করার সুযোগ দিয়ে থাকে। এবং এর বিনিময়ে আপনাকে অর্থ প্রদান করবে। আপনি রেজিঃ করার পর কোন কাজ এনাবেল হলে গুগল তার অ্যাপের মাধ্যমে আপনাকে Notification করবে। Google Opinion Rewards Apps

মোবাইলে এড বা ভিডিও দেখে আয় করা সম্ভব কী

Foap মোবাইল ফটো বিক্রয় অ্যাপ

অনলাইন থেকে আয় করার জন্য অনেক ধরনের মোবাইল অ্যাপ দেখছেন হয়তো কিন্তু ফোপ আমার কাছে একটু বেশি বিশ্বাসযোগ্য মনে হয়। এই অ্যাপের মাধ্যমে ছবি বিক্রয় করে আয় করা যায়। আপনার তোলা ছবি ফোপ অ্যাপে আপলোড করে বিক্রয় করার চেষ্টা করতে পারেন।

Foap Mobile Money making apps

Foap Apps একটি ছবি মিনিমাম ৫ ডলার আয় করে। সবোচ্চ একটি ছবি বিক্রয় করে ৬০ হতে ১০০ ডলার আয় করা যায়। ফোপ অ্যাপ থেকে আয় করা টাকা পেপাল একাউন্ট ব্যবহার করে উত্তোলন করতে হবে। যদিও বাংলাদেশে পেপাল একাউন্ট সাপোর্ট করে না তার পরে অন্য ভাবে চেষ্টা করে দেখতে পারেন।

ফ্রি এবং পেইড ডিজিটাল মাকের্টিং কোর্স

Acorns ইনভেস্টিং অ্যাপ

আপনি এখন ইউরোপ মহাদেশের কোন দেশে অবস্থান করে থাকলে Acorns অ্যাপ আপনার জন্য ভালো সুযোগ মোবাইল অ্যাপ ব্যবহার করে আয় করার জন্য।

Acorns Mobile Apps

একটা উদাহরন দিয়ে বিষয়টা ক্লিয়ার করা যাক। ধরুন আপনি একটি রেষ্টুরেন্টে খাওয়ার পর বিল পে করলেন ৯.৫০ সেন্ট। এবার আপনি যখন ডেবিট কার্ড ব্যবহার করে বিল পে করবেন তখন Acorns আপনার কাছ থেকে .৫০ সেন্ট এক্সট্রা চার্জ করবে। এবং এই .৫০ চার্জ Acorns অ্যাপে ইনভেস্টমেন্ট করা হবে।

বিস্তারিত ভাবে জানার জন্য Acorns ওয়েবসাইট ভিজিট করে আসুন।

ব্লগিং বিষয় বিস্তারিত আলোচনা

Ipoll মোবাইল সার্ভে অ্যাপ

আমি এখন পর্যন্ত অনেক ধরনের মোবাইল অ্যাপ দেখেছি সার্ভে করার জন্য। কিন্তু Ipoll সম্পূর্ণ ভাবে বিশ্বাসযোগ্য একটি মোবাইল অ্যাপ। যা সার্ভে কাজ করার জন্য অর্থ দিয়ে থাকে যদিও তলনামূলক ভাবে অনেক কম।

ipoll mobile survey apps

বিভিন্ন ধরনের প্রডাক্ট এবং সার্ভিস বিষয়ে আপনার মতামত দিয়ে এই অ্যাপে থেকে আয় করতে পারবেন। আইপেল থেকে আয় করা টাকা Apple Gift Card, Amazon.com, PayPal এর মাধ্যমে নিয়ে আসতে পারবেন।

প্রফেশনাল ব্লগিং কোর্স – সম্পূর্ণ ফ্রি

Slidejoy Lockscreen Cash

Slidejoy থেকে আয় করার জন্য অ্যাপটি আপনার মোবাইল ফোনে ইন্সটল করুন। ইন্সটল করা শেষ হয়ে গেলে আপনি আপনার Lockscreen থেকে আয় করতে পারবেন।আপনার মোবাইলে অ্যাপটি চালু আছে এমন সময় আপনার মোবাইল স্ক্রিনটি চালু করলে এড দেখতে পাবেন।

Slidejoy Mobile Apps Earning

এবার আপনাকে এড টি সোয়াইপ করে ইন করতে হবে। তবে প্রতি সোয়াইপে যে আপনার আয় হবে তা কিন্তু নয়। কিছু কিছু সোয়াইপে থেকে আপনি আয় করতে পারবেন না।

মোবাইল অ্যাপ VS ফ্রিল্যান্সিং আয় করার জন্য কোনটি ভালো

Sweatcoin Money Making Apps

আপনি চলাফেরা করছেন সাথে সাথে আয় করতে পারছেন। কি অবাক লাগছে! অবাক লাগার কথা। Sweatcoin মোবাইল অ্যাপের মাধমে প্রতি ১০০০ স্টেপ হাটার জন্য ০.৯৫ Sweatcoin পাবেন। যদি Sweatcoin কে কখনো ক্যাশ করতে পারবেন না।

Sweatcoin Mobile Money making apps

তবে হ্যাঁ এই Sweatcoin ব্যবহার করে বিভিন্ন ধরনের পণ্য ক্রয় করতে পারবেন। এই অ্যাপ যে সকল পণ্য অফার করে প্রতিটি পণ্য ব্রান্ডের।

ই-কমার্স ব্যবসা শুরু করার এ টু জেড গাইডলাইন

Premise মোবাইলে অর্থ ইনকামের অ্যাপ

Premise আমার দেখা সব থেকে বিশ্বাসযোগ্য মোবাইল অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে সহজ কিছু কাজ করে আয় করা সম্ভব। যদিও অনেক বেশি আয় করতে পারবেন না।

আপনার যেখানে বসবাস করেন তার আবহওয়া, খাদ্য, সংস্কৃতি, পেশা, ইত্যাদি বিষয় নিয়ে সার্ভে করার কাজ দিয়ে থাকে Premise। সব থেকে যে কাজটি বেশি পাবেন তাহল খাদ্যের মূল্য নির্ধারন করার সার্ভে।

Premise Money Making Mobile Apps

Premise অ্যাপে কাজ করে প্রতি মাসে ১০ ডলার হতে ২০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন। Premise Apps জয়েন করার জন্য একটি ইমেইল অ্যাড্রেস থাকলেই হবে।

GetToCash App

এই অ্যাপটি নতুন, তারপরেও আপনি ট্রাই করে দেখতে পারেন। এখানে গেম, সার্ভে, কুইজ ইত্যাদি কাজে অংশ গ্রহন করে আয় করতে পারবেন। আপনি যখন কাজ করবেন তখন আপনাকে কাজের বিনিময় কয়েন প্রদান করা হবে। সেই কয়েন কনভার্ট করতে পারবেন ডলারে।

getocash apps

এই অ্যাপের মাধ্যমে আয় কৃত অর্থ vPayPal, Amazon gift card, Google Play gift cards, PSN gift cards, steam gift cards, walmart gift card, Xbox gift card ইত্যাদি মাধ্যমে উত্তলন করা যাবে।

প্রতি ১০০০ কয়েনের জন্য ১ ডলার পে করা হয়। আপনি ১ ডলার আয় করলে উত্তলন করা যায়।

ডাউনলোড অ্যাপ

অনলাইনে ব্যবসা করার আইডিয়া

কিভাবে বিশ্বাসযোগ্য অর্থ আয়ের অ্যাপ বাছাই করবেন

True mobile apps

এই বিষয়টা খুবেই গুরুত্বপূর্ণ মোবাই অ্যাপের মাধ্যমে অর্থ ইনকাম করার জন্য। সঠিক অ্যাপ বাছাই করতে না পারলে অর্থ এবং সময় নষ্ট হয়ে যাবে। সঠিক অ্যাপ বাছাই করার জন্য নিচের রুল গুলো ফলো করলে আশা করি ভালো রেজাল্ট পাবেন।

পেমেন্ট ম্যাথড

প্রায় ৮০% মোবাইল অ্যাপ থেকে ইনকাম করা টাকা নিয়ে আসার জন্য পেপাল ব্যবহার করে এবং মোবাইল অ্যাপ গুলো পেপালকে প্রেফার করে।

বাকি ২০% মোবাইল অ্যাপ গুলো গিফট কার্ড দিয়ে থাকে। অবশ্য দুইটি ক্ষেত্রে কোন সমস্যা নেই। বেশির ভাগ মোবাইল অ্যাপ থেকে আয়কৃত অর্থ নিয়ে আসার ক্ষেত্রে ধরাবাধা নিয়ম-নীতি থাকে। আপনি চাইলেও যেখানে খুশি সেখানে আপনার আয় কৃত অর্থ নিয়ে আসতে পারবেন না।

সুতরাং কোন মোবাইল অ্যাপে কাজ শুরু করার আগে পেমেন্ট ম্যাথড চেক করে নেওয়া উচিত। যে অ্যাপে কাজ করতে চাচ্ছেন সেই অ্যাপ বিষয় জানার জন্য গুগলে সার্চ দিতে পারেন।

অ্যাপ রিভিউ

কোন অ্যাপ ডাউনলোড করার আগে সেই অ্যাপের মিনিমাম ৫০ হতে ১০০ টা রিভিউ চেক করা উচিত। যদি ৫০রিভিউয়ের মধ্যে ২ হতে ৪ খারাপ অ্যাপ রিভিউ থাকে তবে সমস্যা নেই। কিন্তু ১০ টা অধিক খারাপ রিভিউ থাকলে সেই অ্যাপে কাজ না করাটাই ভালো হবে।

অবশ্য অনলাইনে অ্যাপ রিভিউ করে টাকা আয় করা যায়। আপনি চাইলে ট্রাই করে দেখতে পারেন ওয়েবসাইট এবং অ্যাপ রিভিউ করে অর্থ ইনকাম করার জন্য।

প্রাইভেসি

অনেক অ্যাপ তৈরি করা হয় শুধু মানুষকে ধোকা দেওয়ার জন্য। ধরুন আপনি অ্যাপে জয়েন করতে চাচ্ছেন, সেই ক্ষেত্রে আপনার কাছ থেকে বিভিন্ন ধরনের তথ্য সেই কোম্পানি চাচ্ছে যা ব্যক্তিগত। এই অবস্থায় সেই মোবাইল অ্যাপে জয়েন না করাই সব থেকে ভালো হবে।

শুধু নাম, ঠিকানা এবং ইমেইল দিয়ে জয়েন করা গেলে সমস্যা নেই। কিন্তু এর থেকে বেশি ইনফরমেশন দেওয়াটাকে আপমি সাপোর্ট করি না।

মোবাইল অ্যাপ রিভিউ করে অনলাইন থেকে আয় করার বিস্তারিত আলোচনা

মোবাইল অ্যাপ থেকে আয় করার চিন্তা করা কতটা যৌক্তিক

মোবাইল অ্যাপ থেকে আয় করার কথা চিন্তা করাটা খারাপ নয়, কিন্তু প্রফেশনাল ভাবে অনলাইন থেকে আয় করতে চাইলে মোবাইল অ্যাপ উপযুক্ত স্থান নয়। দেখুন আপনি মোবাইল অ্যাপ থেকে অতিরিক্ত মাসে ৪০ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন এর বেশি নয়। মোবাইল অ্যাপ থেকে আয়

আবার ইনকাম করা অর্থ আপনার পকেটে নিয়ে আসার সমস্যা আছে। আমার ব্যক্তিগত মতামত জানতে চাইলে আমি বলব মোইল অ্যাপ থেকে আয় করার কথা চিন্তা করা বাদ দিতে।

শুধু শুধু আপনার সময় এবং শ্রম নষ্ট হবে। কারন আপনি মোবাইল অ্যাপের মাধ্যমে একটি ছোট কাজ সম্পাদন করতে ২০ মিনিট থেকে ৩০ মিনিট লাগে। এবং এই ছোট কাজটি সম্পাদন করার জন্য আপনাকে পেমেন্ট করা হবে .৩০ সেন্ট থেকে .৫০ সেন্ট এর বেশি কখনো নয়।

আবার আপনি প্রতিনিয়ত যে কাজ পাবেন তা কিন্তু নয়। মাঝে মাঝে কাজ পেতে পারেন আবার নাও পেতে পারেন।

অনলাইন থেকে আয় করার সহজ এবং কঠিন উপায়

আমি কি করতে পারি?

টাকা আয় করা মোবাইল অ্যাপ

আপনি অনলাইন থেকে আয় করতে চাইলে অন্য যে সব অনলাইন থেকে আয় কারার সহজ উপায় আছে তার থেকে চেষ্টা করতে পারেন। অথবা বর্তমান সময়ের জনপ্রিয় পেশা ব্লগিং শুরু করতে পারেন।

আপনি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে চাইলে Udemy থেকে একটি কোর্স করে। বর্তমান সময়ের জনপ্রিয় ফ্রিল্যান্সিং কাজ গুলো শিখতে পারলে খুব সহজে অনলাইন থেকে আয় করতে পারবেন।

আমরা ব্লগিং শেখার জন্য ফ্রি কোর্স প্রদান করে থাকি। আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করে ব্লগিং কোর্সটি ফ্রি নিতে পারেন।

ব্লগিং করে আজীবন ইনকাম করুন

একটি ব্লগ সাইট থেকে আয় করার জন্য ৫ থেকে ৬ মাস সময় লাগে। কিন্তু একবার ইনকাম করা শুরু হলে আজীবন ইনকাম করতে পারবেন।

আমরা প্রফেশনাল ব্লগ সাইট তৈরি করে দিয়ে থাকি

✅ প্রফেশনাল ব্লগ সাইট ( প্রিমিয়াম ব্লগ থিম ) Fashion Blog, Education Blog, News Portal, Beauty Blog, Food Blog, Health Blog, Product Review Blog, Software Review Blog, etc.

✅ 100% SEO Friendly Blog

✅ Computer and Mobile Friendly Responsive Design

✅ প্রয়োজনীয় প্লাগিন সেটাপ

✅ Google Analytics Setup, Sitemap Submit

✅ Contact Page, About Us Page, Privacy Policy Page, Cookie Page Setup

উপর সমস্ত কাজ বুঝিয়ে দেওয়া হবে শুধু মাত্র ৫,০০০ টাকা। ( ডোমেইন এবং হোস্টিং আমরা ক্রয় করে দিব )

কাজের জন্য যোগাযোগ করুনঃ Contact Us

বিস্তারিত আরও পড়ুর

error: Content is protected !!