মোবাইল দিয়ে টাকা ইনকাম করুন ২০২১

মোবাইল দিয়ে টাকা ইনকাম করুন

দয়া করে লেখার টাইটেল দেখে অন্য কিছু মনে করবেন না। এমন টা মনে করার কোন কারন নেই যে মোবাইল দিয়ে কিছু ছোট কাজ করে ইনকাম করতে পারবেন। তবে আমি এই লেখার মাধ্যমে কিছু আইডিয়া শেয়ার করব যা আপনি অ্যান্ড্রয়েড ফোন দিয়ে শুরু করতে পারবেন।

আপনি এই লেখার মাধ্যমে আলোচিত বিষয় গুলো সঠিক ভাবে ফলো করলে অবশ্যই সফল হতে পারবেন।

তাহলে চলুন শুরু করি………….

অনলাইন থেকে আয় করার মোবাইল অ্যাপ

প্রফেশনাল ইউটুবার

আপনার হাতের কাছে যা আছে তাই দিয়ে শুরু করাটা সব থেকে বুদ্ধি মানের কাজ। আপনি চিন্তা করতে পারেন আপনার ভালো ক্যামেরা নেই, ভিডিও এডিটিং সফটওয়ার নেই তাহলে কিভাবে শুরু করবেন।

আপনার একটি অ্যান্ড্রয়েড ফোন আছে তাহলেই যথেষ্ট। শুধু শুরু টা আপনাকে করতে হবে।

আপনি ভাসমান ফুড দোকান রিভিউ করতে পারেন। কোথাও গিয়ে ২০ টাকা দিয়ে ঝাল মুড়ি খেলেন এবং ভিডিও করলেন। তাবে হ্যাঁ আপনাকে ক্যামরায় কথা বলা শিখতে হবে। সুন্দর করে গুছিয়ে কথা বলতে হবে, যেন মানুষের ভালো লাগে।

মোবাইল দিয়ে টাকা আয়

আমি এমন অনেক ভিডিও দেখেছি যা দেখতে অনেক সুন্দর কিন্তু ব্যাবগ্রাউন্ড ভয়েস ভালো না হওয়ার করনে জনপ্রিয়তা পায় না। আপনি মোবাইল ফোন বা ক্যামরা যা দিয়ে কাজ করেন না কেন অব্যশই আপনাকে প্রফেশনাল ভাবে করতে হবে।

আপনি আপনার মোবাইল ফোন দিয়ে আরও এক ধরনের ভিডিও তৈরি করতে পারেন। যেমন আপনার বাজার করা, রান্না করা, খাওয়া ইত্যাদি বিষয় গুলো ভিডিও করুন। এটা খুবেই স্বাভাবিক লজ্জা করার কিছু নাই।

মোবাইল ফোন দিয়ে টাকা আয় করার এর থেকে বড় সুযোগ হতেই পারে না। আর Youtube আপনাকে সে সুযোগ টা করে দিয়েছে।

সহজ ফ্রিল্যান্সিং কাজ যা আপনি করতে পারবেন

ফটোগ্রাফার

আপনার মোবাইল ফোনের ক্যামরা কোয়ালিটি ভালো হলে ফটোগ্রাফার হতে পারেন। আপনি খুব সুন্দর ছবি তুলতে পারলে এই পেশাটি অবশ্যই আপনার জন্য। যদিও একজন প্রফেশনাল ফটোগ্রাফার হওয়ার জন্য, বর্তমান সময়ে Studio Setup করাটা জরুরি।

মোবাইল ফোন ফটোগ্রাফি করে আয় করুন

আপনি প্রাকৃতিক ছবি তুলতে পারেন হাতে থাকা মোবাইল ফোন দিয়ে। চাইলে ছবির বিষয় বস্তু আপনি পরির্বতন করতে পারবেন।

ফটো বিক্রয় করে আয় করা যায় এমন ওয়েবসাইট হল

Alamy

500px

Etsy

Gettyimages

Social Influencer

আপনি যখন এই পোষ্টি পড়ছে তখন হয়েতো মোবাইল ফোন ব্যবহার করছেন। বিশ্বের প্রতিটি দেশে মোবাইল ফোন ব্যবহার কারীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আপনি চাইলে এই ফোনকে সঠিক ভাবে ব্যবহার করে আয় করতে পারেন একজন সোস্যাল Influencer হয়ে।

ধরলাম আপনি একটি ইন্সাটাগ্রাম প্রফাইল আছে যেখানে কয়েক হাজার ফলোয়ার আছে। এই ফলোয়ার সংখার উপর ভিত্তি করে বিভিন্ন কোম্পানি আপনাকে হায়ার করবে তার পণ্য প্রমোশনের জন্য।

আপনাকে যা করতে হবে তাহলে এই সকল কোম্পানির পণ্য আপনার ইন্সাটাগ্রাম প্রফাইলে শেয়ার করবেন এর ফলে সেই সকল কোম্পানি পেমেন্ট করবে।

Mobile Money Making tips

এমন আয়ের নজির আছে যেখানে একটি মাত্র ইন্সাটাগ্রাম পোষ্টের জন্য হাজার হাজার ডলার চার্জ করা হয়।

এখন হয়তো আপনি ভাবেতে পারেন কিভাবে আপনি ইন্সাটাগ্রাম ফলোয়ার বৃদ্ধি করবেন। দেখুন এই কাজটি এক দিনে সম্ভব নয় এর জন্য আপনাকে সময় দিতে হবে। আপনি প্রতিদিন আপনার পছন্দ মত বিষয় গুলো ইন্সাটাগ্রাম একাউন্টে পোষ্ট করুন।

আপনার পোষ্ট মানুষের ভালো লাগলে মানুষ আপনাকে ফলো করবে। একটা সময় আপনার ফলোয়ার বৃদ্ধি পাবে এবং আপনি আয় করতে পারবেন।

যে সকল কোম্পানি Influencer দের কাজ দেয় তার একটি লিষ্ট দিলাম

Influencer

InFlury

Influencer

CureMedia

ছাত্রদের অনলাইন থেকে আয় করার উপায়

উদ্যোক্তা – মোবাইল ফোনের মাধ্যমে

উদ্যোক্তা হওয়ার জন্য একটি মোবাইল ফোন এবং ইন্টারনেট কানেকশন থাকলেই হবে। অনলাইনে ব্যবসা করার জন্য এর থেকে বেশি কিছু লাগে না।

এর পরেও অনেকে প্রশ্ন করবেন যে ভাই আমার কাছে তো টাকা নেই। কেন ভাই আপনার কাছে টাকা থাকতে হবে কেন। অনলাইনে ব্যবসা করার জন্য টাকার দরকার হয় না।

চিন্তা করুন আপনার এলাকা কোন পণ্যের জন্য বিখ্যাত। এবার সেই পণ্যের প্রমোশন অনলাইনে শুরু করুন। ফেসবুকে অনেক Group আছে সে সকল যায় স্থানে পণ্যের প্রচার করতে পারেন।

উদ্যোক্তা – মোবাইল ফোনের মাধ্যমে

একটা উদাহরন দেওয়া যাক, ধরুন আপনার এলাকা মাছের জন্য বিখ্যাত। যে সকল মাছ সচর অচর মানুষ হাতে কাছে পায় না, তার প্রচার করুন ফেসবুকে। এবার সেই পণ্যের অর্ডার হলে ডেলিভারি করুন।

আপনার এলাকায় ইউনিক পণ্য খুজে বের করে অনলাইনে প্রচার করে আয় করুন। পণ্যের প্রচারের জন্য শুধু একটি মোবাইল ফোন এবং ইন্টারনেট কানেকশন থাকলেই হবে।

অবশ্য আপনি চাইলে ফেসবুক পেইড প্রমোশন করতে পারেন। প্রথম অবস্থায় পেইড প্রমোশন করার দরকার নেই। যদি বিক্রয় ভালো হয় তাহলে পেইড প্রমোশন করতে পারেন।

ওয়েবসাইট এবং অ্যাপ রিভিউ অনলাইন কাজ

শেষ কথা

উপরের যে তিনটি বা চারটি বিষয় আলোচনা করলাম তার থেকে ১০০% আপনি ইনকাম করতে পারবেন। তবে তার জন্য আপনাকে অব্যশই কষ্ট করতে হবে। বিষয়টা এমন নয় যে, আপনি আজ শুরু করলেন কালকে হয়ে যাবে।

আপনি শুরু করুন দেখবেন রেজাল্ট আজ নয়তো কাল আসবেই। শুধু একটি কথা মনে রাখবেন যাই করেন প্রফেশনাল ভাবে করতে হবে। কোন কিছু এতো সহজে হবে না, এই বিষয়টা মাথায় রেখে অনলাইনে কাজ করে ইনকাম করার কথা ভাবেন।

মোবাইল থেকে ইনকাম করার জন্য মাইন্ড সেটাপ করাটা খুবেই জরুরি। মোবাইল ফোন হোক অথবা অন্য কোন মাধ্যম হোক প্রপার মাইন্ড সেটাপ ছারা কিছুই করার সম্ভব নয়।

আশা করছি বুঝতে পেরেছেন। যদি কোন সমস্যা হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা কোন ধরনের শর্ত ছারাই আপনাকে সহযোগিতা করার চেষ্টা করি।

ধন্যবাদ

ভালো থাকবেন

আমাদের ডিজিটাল মার্কেটিং এজেন্সি

বিস্তারিত আরও পড়ুর