৫টি অর্থ ইনকাম করার ওয়েবসাইট ( Money Earning Website )

Money Making Website

গুগল বা অন্য কোন সার্চ ইজ্ঞিনে গিয়ে সার্চ করলে দেখবেন হাজার হাজার ওয়েবসাইট পাবেন যেখান থেকে আয় করা যাবে। কিন্তু খুব কম সংখ্যক ওয়েবসাইট আছে যারা রিয়েল অর্থ আয় করার সুযোগ তৈরি করে দিয়ে থাকে।

একটি বিষয় সবসময় মাথায় রাখবেন যে কোন ওয়েবসাইটে একাউন্ট তৈরি করার আগে চিন্তা করবেন এখান থেকে আপনি কতটা লাভবান হতে পারবেন।

এমন হতে পারে একটি ওয়েব সাইটে আপনি ঘন্টার পর ঘন্টা ধরা কাজ করলেন কিন্তু বিনিময়ে ১ থেকে ২ ডলার আয় করলেন। এই সকল ওয়েবসাইটে কাজ করা থেকে বিরত থাকাই ভালো।

অবশ্য এই সকল ওয়েবসাইটে নিজের কাজের ধরন যাচাই করাটা জরুরি। আপনি যত ধরনের কাজ শিখতে পারবেন তত বেশি উপকৃত হবেন।

ওয়েবসাইট -১ ( GIG BUCKS )

GIG BUCK Website

আমি ব্যক্তিগত ভাবে এই ওয়েবসাইটে কখনো কাজ করি নাই। কারন এই ওয়েবসাইটের কাজের ধরন গুলো আমার ভালো লাগে না। এখানে যে সকল কাজের অফার করা হয়ে থাকে তার কোন ভিত্তি আমি দেখি না।

যেমন কেউ আপনাকে অফার করল আমার ২০০০ টুইটার ফলোয়ার লাগবে রিয়েল। এটা কি ভাবে সম্ভব! ২০০০ ফলোয়ার করে দেওয়া একজনের পক্ষে। হ্যাঁ এক ভাবে করা সম্ভব আর সেটা হল ফেক উপায়ে।

অবশ্য কিছু কিছু রিয়েল টাইপের কাজের অফার পাওয়া যায়। যেমন, বিজনেজ আইডিয়া দেওয়া, ভার্চুয়াল এসিস্টেন্ট, লোগো ডিজাইন, ব্যাকগ্রাউন্ড রিমুভ, ফটোগ্রাফি, মিউজিক রিলেটেড ওয়ার্ক, ইত্যাদি।

ওয়েবসাইট -২ (ClickWorker)

clickworker

আপনি এই ওয়েবসাইটে মুক্ত ভাবে কাজ করতে পারবেন। এই ওয়েবসাইটে জয়েন করার জন্য কোন ধরনের অর্থ ব্যায় করতে হবে না। এই ওয়েবসাইটে কাজ করার পেমেন্টে মাসিক ভিত্তিতে দেওয়া হয়। ভিয়া পেপাল এবং SEPA মাধ্যমে পেমেন্ট করা হয়।

যে সকল কাজ পাওয়া যাবে।

  • Text Creation
  • Categorization
  • Copy Editing
  • Proofreading
  • Research
  • Surveys
  • Mystery Visit
  • App Testing
  • Photo Capturing
  • Audio Recordings
  • Video Recordings

Singup Clickworker Website

ওয়েবসাইট – ৩ (RapidWorkers)

Rapid Workers

Rapid Workers

আপনি রিটান গিফট তো জানেন। মানে আপানকে কেউ কিছু দিলে আপনি তার বিনিময়ে তাকে কিছু দিবেন। ঠিক তেমন ধরনের কাজ এই ওয়েবসাইটে পাবেন। আপনি খুব বেশি অর্থ আয় করতে পারবেন না, তবে পকেট খরচের টাকা হয়তো বা হয়ে যাবে।

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে যে কোন ধরনের কাজ আপনি এখান থেকে পাবেন। এখানে খুবেই সহজ কাজ গুলো আপনাকে দেওয়া হবে। যেমন কারো টুইট শেয়ার করা, ফলোকরা, সাবসক্রাইব করা, ফেসবুক পোষ্ট করা, ইত্যাদি।

এবং প্রতিটি কাজ করার জন্য আপনি খুবেই অল্প পরিমান অর্থ পাবেন লাইক প্রতি কাজ করার জন্য .১২ থেকে .০৫ সেন্ট। আরও কাজ আছে যেমন বুকমার্ক পেজ, সাইন আপ, আপলোড ফটো, অনলাইন গেম সাইন আপ, ইত্যাদি।

ওয়েবসাইট – ৪ Fiverr

Fiverr Website

Fiverr বর্তমান সময়ের একটি বহুল পরিচিত নাম। আপনি সকল ধরনের ফ্রিল্যান্সার পাবেন Fiverr ওয়েবসাইটে। এবং আপনি আয় করতে চাইলে Fiverr হতে পারে আপনার জন্য পারফেক্ট জায়গা।

কারন, Fiverr সকল ধরনের কাজ পাওয়া যায়। একটা উদাহরন দেওয়া যাক, আপনি খুব ভালো ফান করতে পারেন। এই ফানের উপর ভিত্তি করে আপনি Fiverr থেকে আয় করতে পারবেন।

এখন আপনি প্রশ্ন করতে পারেন ফান করে কিভাবে ফাইবার থেকে আয় করা সম্ভব। অনেক ব্যক্তি আছে যারা তাদের ভালোবাসার মানুষকে একটু আনন্দ দেওয়ার জন্য বা সারপ্রাইজ দেওয়ার জন্য ফানি ভিডিও খুঁজে থাকে।

অথবা বার্থডে দিনের অভিনন্দন জানানোর জন্য এই ধরনের ভিডিও খুঁজে থাকে। সুতরাং আপনি ভালো ফান করতে পারলে Fiverr থেকে ভালো আয় করতে পারবেন।

এছাড়া Fiverr আরও অনেক ধরনের কাজ আছে যা আপনি করতে পারবেন। এমন অনেক কাজ আছে যা ভালো ইন্টারনেট ব্রাউজ করা জানলে করা সম্ভব।

Fiverr Website

বিস্তারিত আরও পড়ুর